বিকাশে নমিনি করার নিয়ম | বিকাশে বড় আপডেট | bkash new update | bkash Nominee add

বিকাশে নমিনি করার নিয়ম  | বিকাশে বড় আপডেট | bkash new update | bkash Nominee add
বিকাশে নমিনি করার নিয়ম  | বিকাশে বড় আপডেট | bkash new update | bkash Nominee add


বিকাশে যুক্ত করতে হবে নমিনি | বিকাশে বড় আপডেট | bkash new update | bkash Nominee add

আসসালামু আলাইকুম কেমন আছেন আশা করি সবাই ভাল আছেন স্বাগতম জানাচ্ছি আজকে আপনাদের মাঝে একটি আর্টিকেল বা পোস্ট নিয়ে হাজির হলাম সেটি হল বিকাশ সম্পর্কে বাংলাদেশ বিকাশ একটি অন্যতম বাণিজ্যিক।


বিকাশে নমিনি যুক্ত করার নিয়ম। Bkash Nominee Add 2023। নমিনির তথ্য হালনাগাদ বিকাশ


বন্ধুরা আপনারা হয়তো জানেন অনেকেই জানেন না বিকাশে যুক্ত হচ্ছে নমিনি যেমন ব্যাংকে একাউন্ট করতে গেলে নমিনি থাকতে হয় তেমন বিকাশেও আপনি ইচ্ছে করলে নবীনই দিতে পারেন ।
এখন অনেকেই বলতে পারেন নমিনি দিয়ে লাভ কি 


হ্যাঁ বন্ধুরা, নমনীয়তে অনেক লাভ আছে আমাদের জীবনের কোন গ্যারান্টি নেই আমরা যেকোনো মুহূর্তে মৃত্যুর কোলে ঢলে পড়তে পারি যে কোন মুহূর্তে আমাদের সামনে মালাকোল মউত এসে যেতে পারে। এটাই হলো নমনীয় একটি প্রধান উৎস আপনি বা আমি যদি মারা যাই তাহলে সে আমাদের বিকাশ একাউন্টের টাকা গুলো তুলতে পারবেন বিকাশ অফিসে গিয়ে তাই নমনীয় দেওয়াটা অনেক জরুরী মনে করে তা বিকাশালার এই নমনীয় সিস্টেম চালু করেছেন খুব সুন্দর একটি সিস্টেম। 


বিকাশে নমিনি যুক্ত করুন  bkash nominee add  bkash new update


বাংলাদেশে বর্তমানে শতকরা ৮০% লোক এই বিকাশ একাউন্ট ব্যবহার করেন আমরা অনেক সময় বিকাশে টাকা রেখে দেই যে কোন জায়গায় বসে উঠাতে পারি কিন্তু হঠাৎ যদি আমাদের মৃত্যু হয়ে যায় তাহলে এই টাকাগুলো কিভাবে আপনি উঠাবেন এর জন্যই মূলত নমনীয় দেওয়ার কারণ। 


এখন কথা হল বিকাশ একাউন্টে কতজন নমিনেশন দেওয়া যাবে 


হ্যাঁ আপনার বিকাশ একাউন্ট এ দুজনের দিতে পারবেন তবে এই নমনীয় একজন বিশ্বস্ত লোক দিতে হবে এবং আপনার কাছের একজন লোক দিতে হবে যে কিনা আপনার অবর্তমানে সে এই আপনার অ্যাকাউন্ট চালিত করতে পারবেন এবং টাকা তুলতে পারবেন তাই আমি সাজেস্ট করব আপনার পরিবারের ভালো একজন বিশ্বস্ত লোকই বিকাশ একাউন্টে নমনীয় দিবেন। 


চলুন কথা না বাড়ি আপনাদেরকে দেখিয়ে দিচ্ছি কিভাবে বিকাশ একাউন্ট এ নমনীয় এড করবেন। 


বন্ধুরা আপনাদের মোবাইলে অবশ্যই বিকাশ একাউন্টে অ্যাপস আছে যদি না থাকে আপনারা ডাউনলোড করে নিবেন।

ডাউনলোড করে অ্যাপস টি ওপেন করবেন আপনি যে মোবাইল নাম্বার দিয়ে  খুলেছেন সেই বিকাশ নাম্বার দিয়েই মূলত বিকাশ অ্যাপসটি ওপেন করতে হবে এবং আপনি যে পিন কোড দিয়েছেন সে পিন কোড অবশ্যই দিতে হবে। 

সহজেই বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম ও সুবিধা দেখুন

 

লগইন করার পরে ডান পাশে বিকাশে যে অপশনটা আছে একদম উপরে সেটার উপরে আপনার টাচ করুন তাহলে নিচে যে স্ক্রিনশট দেখতে পাচ্ছেন এভাবে আপনার সামনে একটি ইন্টারফেস শো হবে নিচে আপনার দেখতে পাচ্ছেন নমনীয় তথ্য হালনাগাদ এটি উপরে টাচ করুন। যদি আপনি এই নমনীয় তত্ত্ব হালনাগাদ অপশনটি না পান তাহলে অবশ্যই আপনি আপনার অ্যাপসটি কে আপডেট করে নেবেন।


বিকাশ একাউন্টে নমিনির তথ্য হালনাগাদ করার নিয়ম




যদি আপনারা নমনীয় অপশনটি টাচ করার পরে কাজ না করে তাহলে আপনারা এই যেভাবে বিকাশ একাউন্ট খুলতে হয় সেভাবে আবার নতুন করে আপনার ভোটার আইডি কার্ড দিয়ে সামনে পিছনে ছবিটি দিবেন তাহলে আপনি এভাবে নমনীয় তত্ত্ব হালনাগাদ অপশনে প্রবেশ করতে পারবেন। 


বিকাশে নমিনি যুক্ত করার নিয়ম। Bkash Nominee Add 2023




এখন নমনীয় তথ্য হালনাগাদ এটি কমপ্লিট করতে হলে আমাদের তিনটি ধাপ অনুসরণ করতে হবে সম্মানিত দিন এবং জাতীয় পরিচয় পত্র তথ্য দিন শেয়ার উল্লেখ করে সাবমিট করুন এ তিনটি অপশন আমাদের অবশ্যই ফিলাপ করতে হবে। আপনারা নেক্সট নিচে লেখা আছে আপনার নেক্সট বাটনে টাচ করুন তাহলে আপনাদের সামনে এভাবে একটি ইন্টারফেস হবে সেখানে সুন্দর করে পড়ে নিবেন।


বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম



লেখাগুলো সুন্দর করে পড়ে নিবেন কারণ এটির মাধ্যমে আপনি নমনীয় কাকে দিতে পারবেন এবং কাকে না দিতে পারবেন সেটি দেখা যাবে এবং ইচ্ছে করলে 30 দিন পর আবার আপনি নমনীয় ব্যক্তিকে চেঞ্জ করতে পারবেন আশা করি এখানে ধাপগুলো আপনি সুন্দর করে পড়ে নিবেন। একদম নিচে আপনারা দেখতে পাচ্ছেন একটি খালি ঘর আছে খালি ঘরের টিক চিহ্ন দিয়ে দিন। তারপরে লেখা যে সম্মিলিত দিন এটার উপর টাচ করুন তাহলে নেক্সট পেজে চলে যাবে। 


ভবিষ্যতের যেকোনো প্রয়োজনে বিকাশ অ্যাপ দিয়ে মিউচুয়াল



এরপর আপনার দেখতেই পাচ্ছেন বিশেষ ছবিটি এখানে নমিনি এক এবং নমনীয় দুই আপনার এখানে তার আইডেন্টিফাই  করতে হবে।


বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম kbd24


নমনীয় এক এর উপর টাচ করলে আপনাকে অন্য পেজে নিয়ে যাবে সেখানে আপনার দেখতে পাচ্ছেন নমনীয় নাম নমনীয় জাতীয় পত্র তারপরে দিন জন্ম দিন মাস বছর এবং নমিনেশন সম্পর্কে আপনার কি হয় ইত্যাদি এখানে আমরা সম্পন্ন হবে বসিয়ে দিতে হবে। তারপর যদি আপনি দ্বিতীয় জন্য এড করতে চান একই প্রক্রিয়ায় আপনি দ্বিতীয় জনকে এড করতে পারেন নিচে মোবাইল নাম্বার দেওয়া আছে এটি ইচ্ছে করলে দিতে পারেন নাও দিতে পারেন কোন প্রকার না দিলে সমস্যা নাই। অবশ্যই খেয়াল রাখতে হবে নমনীয় নাম ওই অ্যাড্রেস এবং তার জন্ম তারিখ সম্পূর্ণ ইংরেজিতে বসাতে হবে।


বিকাশে নমিনি যুক্ত করুন  bkash nominee add  bkash new update




তারপর দেখেন আমি দুজন নমিনিও এড করে দিয়েছি সামনে আছে কত পারসেন্ট তাকে নমনীয় দিতে চান আপনি ইচ্ছে করলে এটাও এডিট করে বসে যেতে পারেন ৫০% বা ১০০% ৩০% সেটি আপনি ইচ্ছে করলে বসিয়ে দিতে পারেন। তারপরে আপনার নিচে দেখতে পাচ্ছেন জমা দিন এটির উপর ক্লিক করুন তাহলে এটি জমা হয়ে যাবে।

বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট - ইউজার গাইড



জমা দেওয়ার পরে আপনার সামনে একটি অভিনন্দন একটি লেখা আসবে তার মানে এটা জমা হয়ে গেছে তাহলে আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে বিকাশ একাউন্টে আপনি নমনীয় এড করবেন এবং নমনীয় কেন এড করবেন সেটিও আপনারা বুঝতে পারছেন আশা করি।

সহজেই বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম ও সুবিধা দেখুন বিকাশে নমিনি যুক্ত করার নিয়ম। Bkash Nominee Add 2023 
ভবিষ্যতের যেকোনো প্রয়োজনে বিকাশ অ্যাপ দিয়ে মিউচুয়াল
বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম
বিকাশ একাউন্টে নমিনি যুক্ত করার নিয়ম kbd24
বিকাশে নমিনি যুক্ত করুন  bkash nominee add  bkash new update
বিকাশ পার্সোনাল রিটেইল একাউন্ট - ইউজার গাইড

বিকাশে নমিনি যুক্ত করার নিয়ম। Bkash Nominee Add 2023। নমিনির তথ্য হালনাগাদ বিকাশ

বিকাশ নমিনি,বিকাশে নমিনি যুক্ত করার নিয়ম,বিকাশে নমিনি যুক্ত করুন,বিকাশে নমিনির তথ্য হালনাগাদ করার নিয়ম,বিকাশ নমিনির তথ্য হালনাগাদ,বিকাশে নমিনির তথ্য হালনাগাদ করার নিয়ম,বিকাশে নমিনের তথ্য যোগ করার নিয়ম,বিকাশে নমিনি,বিকাশ একাউন্টে নমিনির তথ্য হালনাগাদ করার নিয়ম,বিকাশ একাউন্টে নমিনির তথ্য হালনাগাদ করার নিয়ম,বিকাশ একাউন্টে নমিনি,বিকাশ একাউন্টে নমিনি কিভাবে যোগ করে,বিকাশ,বিকাশ একাউন্টে নমিনির তথ্য,বিকাশে নমিনির তথ্য হালনাগাদ,বিকাশ একাউন্ট নমিনি এড করুন

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post