রমজান কত তারিখ 2024 মাহে রমজান 2024,roja 2024,ramadan 2024

রমজান কত তারিখ 2024 মাহে রমজান 2024,roja 2024,ramadan 2024
রমজান ২০২৪ কোন মাসে | ramadan date 2024 | রোজা কত তারিখ ২০২৪ | 2024 calendar || রমজান কত তারিখ 2024 - YouTube ২০২৪ সালের পহেলা রমজান কত তারিখে ও রোজার ঈদ কত তারিখে | What is the date of  the first Ramadan of 2024 and what is the date of Ei  How to Student earn money in Bangla ২০২৪ সালের পহেলা রমজান কত তারিখে ও রোজার ঈদ কত তারিখে | What is the date of the first Ramadan of 2024 and what is the date of Ei ২০২৪ সালের রমজান কত তারিখ | রমজানের সময় সূচি 2024 Ramadan Date Bangladesh



২০২৪ সালের পবিত্র রমজান মাস ও পবিত্র ঈদুল ফিতর উদযাপনের সম্ভাব্য তারিখ ঘোষণা করেছে সংযুক্ত আরব আমিরাতের মহাকাশ গবেষণা ও জ্যোতির্বিদ্যাবিষয়ক সংস্থা আমিরাতস এস্ট্রোনোমি সোসাইটি।


চলতি বছর সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে পবিত্র রমজান মাস শুরু হয়েছিল ২৩ মার্চ। আর ঈদুল ফিতর উদযাপিত হয়েছিল ২১ এপ্রিল। অপরদিকে বাংলাদেশসহ অন্যান্য দেশগুলোত ২৪ মার্চ রোজা ২২ এপ্রিল ঈদ পালন করা হয়।


এই বছর রমজান 2024 কবে?

Ramadan Begin 11 March 2024 Monday Ramadan

10 April 2024 Wednesday

রমজানের বাংলায় তারিখ

রমজান শুরু ১১ মার্চ ২০২৪
সোমবার রমজান

১০ এপ্রিল ২০২৪
বুধবার
 

রমজান মাসে ২৯ দিন অথবা ৩০ দিন রোজা রাখা হয় এবং একমাস রমজান পালন করার পর খুশির ঈদ উৎসবটি আসে। রমজান হল ইসলামী বর্ষ পঞ্জিকা অনুসারে নবম মাস।

2024 শুভ রমজান শুভেচ্ছা বার্তা ও স্ট্যাটাস

রোজা এবং রমজান মাসের নিয়ম অনুসারে ভোর বেলার সেহরি খাওয়া থেকে সূর্যাস্ত পর্যন্ত সকল প্রকার জল আহার এবং পঞ্চ ইন্দ্রিয়ের দ্বারা সমস্ত রকম পাপ কাজ ও স্বামী স্ত্রীর ক্ষেত্রে যৌনসঙ্গম থেকে বিরত থাকা, এই মাসে সমস্ত মুসলিমগণ অধিক ইবাদত করে থাকেন। কেননা অন্যান্য মাসের তুলনায় এই মাসে ইবাদতের সওয়াব অনেক গুণ বাড়িয়ে দেওয়া হয়।

সেই হিসেবে আগামী ২০২৪ সালে রমজান মাস শুরু হতে আর মাত্র ৬ মাস বাকি আছে। আর ২০২৪ সালে কবে পবিত্র মাহে রমজান শুরু ও ঈদ উদযাপিত হবে সেটির একটি সম্ভাব্য তারিখ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) এক প্রতিবেদন এ তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, আমিরাতস এস্ট্রোনোমি সোসাইটি জানিয়েছে, তাদের গণনা অনুযায়ী, ২০২৪ সালে রমজান মাস শুরু হবে মার্চের দ্বিতীয় সপ্তাহে এবং মধ্যপ্রাচ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে পারে ১০ এপ্রিল।

সংস্থাটি আরও জানিয়েছে, ইসলামিক হিজরি ক্যালেন্ডার অনুযায়ী এখন ‘সফর’ মাস চলছে। তাদের মহাকাশীয় গবেষণা অনুযায়ী, আরবি বছরের পরবর্তী মাস‘ রবিউল আউয়াল’ শুরু হতে পার ১৬ সেপ্টেম্বর। আর সেই হিসাবে রমজান মাস শুরু হবে ২০২৪ সালের মার্চের দ্বিতীয় সপ্তাহে।

তবে সম্ভাব্য তারিখ জানানো হলেও, রমজান মাস কবে শুরু হবে এবং ঈদ কবে উদযাপিত হবে সেটি সম্পূর্ণ চাঁদ দেখে নির্ধারণ করা হবে।

ক্যালেন্ডার ২০২৪ সালেরসময় সূচিসালের রোজাবাংলা ক্যালেন্ডারইফতারের সময়সূচিপঞ্জিকাramadan calendar 2024ঈদরোজার ঈদইফতারের সময়সূচীঈদুল ফিতর
২০২৪ সালের রমজান কত তারিখ
২০২৪ সালের রমজান কত তারিখ
সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ফ্রি ব্যানার পোস্টার ডিজাইন ডাউনলোড - Ramadan  Schedule 2024 Banner Poster Design PLP Free Download

PLPFree.Com
সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৪ ফ্রি ব্যানার পোস্টার ডিজাইন ডাউনলোড - Ramadan Schedule 2024 Banner Poster Design PLP Free Download
২০২৪ সালের রোজা কবে!ঈদ কবে! সেহরি ও ইফতারে সময়সূচী || 2023 Roja Kobe!  Ramzan calendar 2024

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post