শবে বরাত 2024 কত তারিখে / Shab e Barat 2024

শবে বরাত 2024 কত তারিখে / Shab e Barat 2024
শবে বরাত 2024 কত তারিখে / Shab e Barat 2024

শবে বরাত 2024 কত তারিখে / Shab e Barat 2024

শবে বরাত কবে ২০২৪। Shab e Barat 2024

এই অনুষ্ঠানে সারা রাত ধরে সর্বশক্তিমান আল্লাহর কাছে ক্ষমা চেয়ে প্রার্থনা করেন ইসলাম ধর্মাবলম্বীরা। আগামী বছরের শবে বরাত কবে, তা নিয়ে ইতিমধ্য়েই ইঙ্গিত দিয়েছে সংযুক্ত আরব আমিরশাহীর অ্যাস্ট্রোনমিক্যাল সোসাইটি। খালিজ টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০২৪-র ২৫ ফেব্রুয়ারি পালিত হবে এই উৎসব।

শবে বরাত ২০২৪ কত তারিখ ?

এই বছর, শবে বরাত ২০২৪ ফেব্রুয়ারী মাসের ২৫ তারিখ রাতে হবে বলে আশা করা হচ্ছে। তবে, সঠিক তারিখটি শাবান, ১৪৪৪ সালের চাঁদ দেখা সাপেক্ষে।

শবে বরাত কি ?

শবে বরাত ইসলামী ক্যালেন্ডারের একটি গুরুত্বপূর্ণ রাত এবং এটি শাবানের মাঝামাঝি (শাবানের ১৪  এবং 15 তারিখের মধ্যবর্তী রাতে) উদযাপিত হয়। এ কারণেই একে নিসফ শাবান বলা হয়। এই বরকতময় রাত ১৪ শাবানের সূর্যাস্তের সময় শুরু হয় এবং ১৫ শাবানের ভোরে শেষ হয়।


২০২৪ সালের শবে বরাত কবে? । 2024 shab e barat | Sobe Borat Kobe 2024 | শবে বরাত কত তারিখ ২০২৪।
২০২৪ সালের পহেলা রমজান কত তারিখে ও রোজার ঈদ কত তারিখে | What is the date of  the first Ramadan of 2024 and what is the date of Ei


বিভিন্ন দেশে এই দিনটি উদযাপনের বিভিন্ন উপায় রয়েছে এবং প্রতিটির আলাদা নাম রয়েছে। নিসফ শাবান দক্ষিণ এশিয়ায় বিশেষ করে উপমহাদেশে শব এ  বরাত বা শবে বরাত, আরবি ভাষায় লাইলাতুল বরাত, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ায় নিসফু সায়াবান (মালাম নিসফু সায়াবান) এবং তুরস্কে বেরাত কান্দিলি নামে পরিচিত।

শবে বরাত হল এমন একটি রাত যেটিকে অনেক মুসলমান ক্ষমার রাত হিসেবে পালন করে, সারা রাত প্রার্থনা করে আল্লাহর কাছে দোয়া  প্রার্থনা করে।

শবে বরাত ২০২৪ কত তারিখ

ইসলামিক ক্যালেন্ডার অনুযায়ী শাবান মাসের মধ্যবর্তী সময় তথা ১৩ ও ১৪ তারিখ পালিত হয় শবে বরাত। ১৩ তারিখ সূর্যাস্তের পর শুরু হয়ে ১৪ তারিখ সকাল পর্যন্ত চলে এই শবে বরাত। এই অনুষ্ঠানে মুসলিম ধর্মাবলম্বীরা সারারাত আল্লাহ তায়ালার ইবাদতে কাটান এবং ক্ষমা প্রার্থনা করেন।

শবে বরাত কত তারিখে ২০২৪,শবে বরাত 2024 কত তারিখে,২০২৪ সালের শবে বরাত কত তারিখে,শবে বরাত,রমজান কত তারিখ 2024,শবে বরাত কবে 2024,শবে বরাত কবে,কত তারিখে শবে বরাত,শবে বরাত কত তারিখে,শবে বরাত ২০২৪,শবে বরাত কত তারিখ ২০২৪,শবে বরাত কত তারিখ ২০২৩,রোজা কত তারিখ ২০২৪,শবে বরাত কত তারিখে ২০২৩,২০২৪ সালে শবে বরাত কত তারিখে,ঈদ কত তারিখ হবে 2024,২০২৪ সালের শবে বরাত কবে,শবে বরাত কত তারিখে 2024,শবে বরাত কবে হবে,শবে মিরাজ কত তারিখে,2024 সালের শবে বরাত কত তারিখে

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post